প্রেম চিরঞ্জীব
মোঃ আব্দুল হাই খান
রচনকাল ঃ ০৮/০৮/১৯৯৭ ইং


সতত হে প্রেম স্মরি তোমার কথা
তুমি বিনে মানব জনম সম্পূর্ণ বৃথা।
তোমার তরেই খোদাতালা সৃজিয়া মানুষ
তোমার মাঝেই ছেড়ে দিয়ে করেছে বেহুস।
কারো হৃদয়ে একবার তুমি পাও যদি ঠাঁই
হৃদয় থেকে তাড়াবে কে? সাধ্যি করো নাই।
শত বাধা এসে যদি তারে দংশন করে
তবুও তোমার কোলেই লুকায় কভু নাহি ডরে।
সত্যিকারের প্রেমিক যারা কস্মিন কালেও ডরেনা
তাইতো প্রেম চিঞ্জীব কস্মিন কালেও মরেনা।
প্রেম মানে শত বাধা এই কথা যার জানা নেই
এজগতে প্রেম করার তার কোন অধিকার নেই।
লোকে মোরে যাই বলুক প্রেম করা মন্দ নয়
প্রেমিক তাই প্রেম করে হৃদয়ে তার নেইকো ভয়।।
*****